শিরোনাম

আশুগঞ্জের ইউনিয়ন পরিষদের নির্বাচন

আওয়ামীলীগের ১০জন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার বিজয়নগরে ৭জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ

স্টাফ রিপোর্টার | শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 366 বার

আওয়ামীলীগের ১০জন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার বিজয়নগরে ৭জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ

আগামী ৫ জানুয়ারি পঞ্চমধাপে ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার ৮ ইউনিয়ন ও ২৬ ডিসেম্বর চতুর্থধাপে বিজয়নগর উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন।

ইতিমধ্যে প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থীরা জোরেশোরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আশুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে দল মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীদের সাথে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০জন প্রার্থী।

বিদ্রোহী প্রার্থীদেরকে দলের পক্ষ থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে তাদের প্রার্থীতা প্রত্যাহার করার জন্য জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বার বার অনুরোধ করা সত্ত্বেও তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করেননি।

পরে আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সুপারিশের ভিত্তিতে গত বৃহস্পতিবার ২৩শে ডিসেম্বর, ২০২১ বিদ্রোহী ১০ প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়। শুক্রবার বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বিষয়টি নিশ্চিত করেন।

বহিষ্কৃতরা হলেন, আশুগঞ্জ সদর ইউনিয়নে শফিকুল ইসলাম ও মনির হোসেন, চর-চারতলা ইউনিয়নে মোঃ মুছা মিয়া, আড়াইসিধা ইউনিয়নে আবু সায়েম, লালপুর ইউনিয়নে এমডি আবুল খায়ের, শরিফপুর ইউনিয়নে সাইফউদ্দিন ও নাজমুল হক সুমন, তারুয়া ইউনিয়নে মোঃ বাদল সাদির, দুর্গাপুর ইউনিয়নে রাসেল মিয়া ও তালশহর ইউনিয়নে আবু শামা।

অপর দিকে আগামী ২৬ ডিসেম্বর চতুর্থধাপের নির্বাচনে বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন আহমেদ বাবুল চৌধুরী, পত্তন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুধ মিয়াসহ বিভিন্ন ইউনিয়নের ৭জন স্থানীয় নেতাকে দলীয় প্রার্থীর বিরোধীতাসহ বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী প্রচারে অংশগ্রহণের অভিযোগে ‘কেন তাদের বিরুদ্ধে গঠণতান্ত্রিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হইবে না’ মর্মে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তানভীর ভূইয়া কারণ দর্শানো নোটিশে স্বাক্ষর করেন। নোটিশে বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে কারণ দর্শাতে ব্যর্থ হলে অভিযুক্তদের একতরফাভাবে দল থেকে বহিস্কার করা হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি বিদ্রোহীদের বহিষ্কার ও ৭ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সুপারিশে জেলা আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থীদের নিজ নিজ সাংগঠনিক পদ থেকে বহিস্কার করা হয়েছে এবং বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার (১১) উপ-ধারা মোতাবেক বিদ্রোহী প্রার্থী হওয়ার গুরুতর শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১