শিরোনাম

কসবায় অগ্নিকান্ডে ১২ দোকান পুড়ে ছাই

কসবা প্রতিনিধি | শুক্রবার, ১৭ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 175 বার

কসবায় অগ্নিকান্ডে ১২ দোকান পুড়ে ছাই

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি বাজারের ১২টি দোকান ভস্মিভূত হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৯ টায় পৌর এলাকার পুরাতন বাজারের মৌলভী রহমত উল্লাহ মার্কেটে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি অগ্নিকান্ডে তাদের ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
রাতেই উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভুইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল আলম, পৌরসভার মেয়র মোঃ গোলাম হাক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মনির হোসেন ও থানার ওসি মোঃ আলমগীর ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্তরা জানান, রাত ৯টার দিকে বাজারের একটি দোকানে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। আগুনে ইলেকট্রিক, সেলুন ও হার্ডওয়্যারের দোকানসহ ১২টি দোকান পুড়ে যায়।

খবর পেয়ে কসবা, আখাউড়া ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ জয় হার্ডওয়্যার ও ইলেকট্রিক দোকানের মালিক মোঃ বাবুল মিয়া বলেন, তিন দিন আগে দোকানে রং, কেমিক্যালসহ অনেক মালামাল এনেছি। কিন্তু আগুনে সব পুড়ে ছাই হয়ে গেছে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূইয়া বলেন, অগ্নিকান্ডে ১২ টি দোকান ভস্মিভূত হয়েছে। তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ক্ষয়-ক্ষতির পরিমান এখনো নিরুপন করা হয়নি তবে ব্যবসায়ীদের দাবি তাদের প্রায় ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে কসবা ফায়ার সার্ভিসের লিডার আবদুল কাদের বলেন, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করে রাত সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রনে আনে। তিনি বলেন, অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতি এখনো নিরুপন করা হয়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১