শিরোনাম

ধর্মের নামে বিশ্বব্যাপী জঙ্গিবাদের প্রসার ঘটেছে

ডেস্ক ২৪ | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 973 বার

ধর্মের নামে বিশ্বব্যাপী জঙ্গিবাদের প্রসার ঘটেছে

ধর্মের নামে বিশ্বব্যাপী জঙ্গিবাদের প্রসার ঘটেছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

আজ শনিবার সকালে আখাউড়ার ধলেশ্বর গ্রামে রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার আয়োজিত পিইসি ও জেএসসিতে উত্তীর্ণ স্থানীয় শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আজকের পৃথিবীতে জঙ্গিবাদ একটি নতুন রূপ নিয়ে দেখা দিয়েছে। আমাদের দেশেও আভ্যন্তরীণ ক্ষেত্রে জঙ্গিবাদ উত্থানের চেষ্টা করছে।

সাম্প্রতিক সময়ে দেশে বিভিন্ন ধরনের খুন-খারাপির ঘটনা উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, জঙ্গিবাদীরা টার্গেট করেছে আমার দেশের সংখ্যালঘু, ধর্মবাদে বিশ্বাসী ব্যক্তিদের, তাদের গোষ্ঠীগুলোকে। জঙ্গিবাদীরা আক্রমণ করেছে ধর্মযাজককে, ইসকন মন্দিরের পুরোহিতকে, মসজিদের খাদেমকে। এছাড়া আহমদিয়া মসজিদে, শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এসব উগ্র সন্ত্রাসবাদীরা পৃথিবীব্যাপী বিস্তৃত হয়েছে গোষ্ঠীগত দ্বন্দ্বের মধ্য দিয়ে। জঙ্গিবাদী আক্রমণে যেসব দেশ ধ্বংসের মুখে এগিয়ে যাচ্ছে, তার সঙ্গে বাংলাদেশকেও যুক্ত করা চেষ্টা করা হচ্ছে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, এই দেশ আর পাকিস্তান হবে না, ইরাক অথবা সিরিয়া হবে না।

তিনি সমবেত মানুষকে আহ্বান জানিয়ে বলেন, সেই পরিণতি যদি আপনারা না চান তাহলে জঙ্গিবাদ-মৌলবাদের বিরুদ্ধে গ্রামের মানুষকে সতর্ক থাকতে হবে।

রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আকসির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাঠাগারের সম্পাদক শওকত চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশিরুল হক ভূঁইয়া, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১