শিরোনাম

ইউনিয়ন পরিষদের নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬০ প্রার্থীকে জরিমানা

স্টাফ রিপোর্টার | মঙ্গলবার, ২৮ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 273 বার

ব্রাহ্মণবাড়িয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬০ প্রার্থীকে জরিমানা

আগামী ৫ জানুয়ারি পঞ্চমধাপে অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ইতিমধ্যে চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বারসহ প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা জোরেশোরে প্রচার-প্রচারণা শুরু করেছেন। প্রার্থীরা করছেন আচরণবিধি লঙ্ঘন।

এদিকে প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত বৃহস্পতিবার থেকে গত সোমবার রাত পর্যন্ত সদর উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে প্রতিদ্বন্দ্বি ৬০জন প্রার্থীকে ৬০টি মামলায় ৫ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজকুমার বিশ্বাস প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন করে দেয়ালে পোষ্টার সাঁটানো, কর্মী-সমর্থকদের মধ্যে খাবার বিতরণ, মিছিল করাসহ বিভিন্ন অপরাধে গত ২৩ ডিসেম্বর থেকে গত ২৭ ডিসেম্বর রাত পর্যন্ত ৫ দিনে সদর উপজেলার ১০টি ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬০জন প্রার্থীকে ৬০টি মামলায় ৫ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজকুমার বিশ্বাস বলেন, অবাধ নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন করতেই আমরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারী প্রার্থীদের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৩১(১) অনুসারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬০ মামলায় ৫ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করেছি। নির্বাচনের আগ পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১