শিরোনাম

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে

ব্রাহ্মণবাড়িয়ায় চারদিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 249 বার

ব্রাহ্মণবাড়িয়ায় চারদিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ায় মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৪দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলা বৃহস্পতিবার
৩০শে ডিসেম্বর, ২০২১ শুরু হয়েছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এই মেলার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিকেল ৪টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে প্রধান অতিথি হিসেবে বই মেলা উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি মোমিনুল আলম বাবু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বন্ধু-বান্ধব অনেক সময় বিশ্বাসঘাতকতা করতে পারে কিন্তু একজন মানুষের প্রকৃত বন্ধু হচ্ছে বই যে কখনো বিশ্বাসঘাতকতা করেনা। সংকটের সময় বই মানুষকে সঠিক পথ দেখায় ।

মেলা উদ্বোধনের পর প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে কবি ও গবেষক জয়দুল হোসেনের সদ্য প্রকাশিত “বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব” গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। বই মেলার উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন বাচিক শিল্পী মনির হোসেন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বইমেলায় ঢাকার প্রথমা প্রকাশন, ইউপিএলসহ জাতীয়ও স্থানীয় পর্যায়ের ২৫টি স্টল অংশ নেয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১