শিরোনাম

ভোক্তা অধিকার অধিকার সংরক্ষণ আইনে

ব্রাহ্মণবাড়িয়ায় বানিজ্য মেলায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 214 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বানিজ্য মেলায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় শিল্প ও বাণিজ্য মেলায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

বুধবার ২৯শে ডিসেম্বর, ২০২১ দুপুরে ক্রেতা সেজে ব্রাহ্মণবাড়িয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান শহরের কাউতলী নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামের আউটার স্টেডিয়ামে চলা মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলায় অভিযান চালিয়ে ঢাকা দই ফুচকা এন্ড চটপটি হাউজ ও ক্রাউন ক্যাফে হাউজকে জরিমানা করেন।

এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান বলেন, বুধবার সকালে একজন ক্রেতা ফোন করে বাণিজ্য মেলায় গ্রাহকদের বিভিন্ন হয়রানির কথা জানান।

ওই ক্রেতার অভিযোগ করে বলেন, মেলার ফুচকা ও ক্যাফে হাউজগুলোতে কোন মূল্য তালিকা টানানো নেই। এছাড়া ওই দোকানগুলোতে কোন পণ্যের প্যাকেটে মূল্য লেখা নেই। দোকানীরা গ্রাহকদের কাছ থেকে তাদের ইচ্ছেমতো দাম আদায় করছেন। এছাড়াও দোকানীরা ক্রেতাদের সাথে খারাপ আচরন করছেন।

গ্রাহকের ওই অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে তিনি ক্রেতা সেজে বাণিজ্য মেলায় গিয়ে অভিযোগের সত্যতা পান। পরে তিনি ভোক্তা অধিকার অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ঢাকা দই ফুচকা এন্ড চটপটি হাউজকে দুই হাজার ও ক্রাউন ক্যাফে হাউজকে পাঁচশত টাকা জরিমানা করেন ও দুই প্রতিষ্ঠানকে সর্তক করেন। তিনি বলেন, ভোক্তার অধিকারের স্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১