শিরোনাম

ইউনিয়ন পরিষদের নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 173 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

আগামী ৫ ডিসেম্বর পঞ্চমধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার ২৩শে ডিসেম্বর, ২০২১ বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় ১০ ইউনিয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সকল চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীদেরকে নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিকেল চারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, আনসার ও ভিডিপির জেলা কমান্ডার মোঃ আবদুল্লাহ আল হাদী, বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোঃ রফিকুল ইসলাম, র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের কোম্পানীর অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম।

সভায় নির্বাচনী আচরনবিধি পাঠ করে প্রার্থীদেরকে শোনান জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সকল প্রার্থীদেরকে আচরনবিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন, নির্বাচন নিয়ে কোন অনিয়ম বরদাসত করা হবেনা। কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাকে শক্তহাতে দমন করা হবে। তিনি একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসনকে সহায়তা করার জন্য প্রার্থীদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য সদর উপজেলার ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬২ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭২ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১০৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩০ হাজার ৬৩৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ৫১ জন ও মহিলা ভোটার ১ লাখ ৮ হাজার ৫৮৪ জন। ১০টি ইউনিয়নের ১০৫টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১০টি ইউনিয়নের মধ্যে বাসুদেব ইউনিয়নে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহন করা হবে।

অনুষ্ঠানে সকল প্রতিদ্বন্দ্বি প্রার্থী আচরনবিধি মেনে নিবেন ও পরাজিত হলে পরাজয় মেনে নিবেন বলে আশ্বাস দেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা সহিংসতাকে “না” বলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১