শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় মুচলেকা ছাড়া পেলেন পুলিশের হেফাজতে থাকা বিএনপির চার নেতা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | রবিবার, ০৯ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 281 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মুচলেকা ছাড়া পেলেন পুলিশের হেফাজতে থাকা বিএনপির চার নেতা

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশ পাঠানোর দাবিতে সমাবেশ আহবান করে পুলিশের হেফাজতে থাকা বিএনপির শীর্ষ চার নেতা ছাড়া পেয়েছেন।

গত শনিবার ৮ই জানুয়ারি, ২০২২ রাতে সদর মডেল থানা থেকে মুচলেকা দিয়ে চার নেতা ছাড়া পান। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরানুল ইসলাম শনিবার রাত ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন।

ছাড়া পাওয়া নেতারা হলেন জেলা বিএনপির আহবায়ক মোঃ জিল্লুর রহমান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম ও পৌর বিএনপির সদস্য সচিব মোঃ মিজানুর রহমান।

এর আগে গত শুক্রবার সকালে পুলিশ তাদেরকে আটক করে। তবে পুলিশ বিষয়টি স্বীকার করেন নি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, কিছু বিষয়ে তথ্য জানার জন্য তাদেরকে পুলিশী হেফাজতে নেয়া হয়েছিল। তবে কি বিষয়ে তথ্য জানতে চার নেতাকে তাদের হেফাজতে নেয়া হয়েছিল তা তিনি বলেননি। তিনি বলেন, শনিবার রাতে মুচলেকা দিয়ে চার নেতা ছাড়া পান।

এ ব্যাপারে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সাথে শনিবার রাতে যোগাযোগ করলে তিনি বলেন, চারনেতা থানা থেকে ছাড়া পেয়ে যার যার বাড়িতে চলে গেছেন।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দেয়ার দাবিতে শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে সমাবেশ আহবান করে জেলা বিএনপি। একই সময় ও একই স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ আহবান করে জেলা ছাত্রলীগ। পাল্টা-পাল্টি সমাবেশ আহবান করায় শহরে আতঙ্ক ও দুই দলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে শুক্রবার রাতে সমগ্র পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। শনিবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা জারি ছিলো। পরে শনিবার দুপুরে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বটতলী বাজারে সমাবেশ করে জেলা বিএনপি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১