শিরোনাম

বছরের প্রথম দিনেই

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের হাতে নতুন বই কোমলমতি শিশুদের উচ্ছাস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ০১ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 208 বার

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের হাতে নতুন বই কোমলমতি শিশুদের উচ্ছাস

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের প্রভাবের কারনে এবছর ঝাঁকজমপূর্নভাবে বই উৎসব না হলেও বছরের প্রথম দিন শনিবার ১লা জানুয়ারি, ২০২২ দুপুরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।

শনিবার দুপুরে শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

এ সময় সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন কুমার ভট্টাচার্য্য, নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

এদিকে বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর কোমলমতি শিক্ষার্থী স্বর্ণা আক্তার, আফসানা আক্তার ও ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী তানজিনা আক্তার নোভা বলেন, করোনা মহামারির মধ্যেই বছরের প্রথম দিনে বই পাবো তা আমরা ভাবতে পারিনি, কিন্তু বছরের প্রথমদিনেই বই পেয়ে আমরা আনন্দিত। নানা প্রতিকূলতার মধ্যেও বছরের প্রথম দিনে আমাদের হাতে নতুন বই তুলে দেয়ায় আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এদিকে বই বিতরণ শেষে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, এ বছর ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক পর্যায়ের প্রায় ২৩ লাখ এবং মাধ্যমিক পর্যায়ে ৪১ লাখ বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে। ইতিমধ্যেই প্রাথমিক পর্যায়ের সকল বই এসেছে। মাধ্যমিক পর্যায়ের কিছু বই বাকি আছে। পর্যায়ক্রমে সবগুলো বই শিক্ষার্থীদের দেয়া হবে। বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১